| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙ্গে রমজানের আগে জিনিসপত্রের দাম কমানোর দাবি


ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙ্গে রমজানের আগে জিনিসপত্রের দাম কমানোর দাবি


রহমত নিউজ     08 March, 2024     07:12 PM    


রমজানের পবিত্রতা রক্ষা, দ্রর্বমূল্যের ঊর্ধ্বগতি রোধ, রমজানে শ্রমিকদের বেতন পরিশোধ ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকের মুক্তির দাবীতে সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিস ঢাকা মহানগরী।

শুক্রবার (০৮ মার্চ)  বায়তুল মোকাররম উত্তর গেটে এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে সরকার সম্পূর্ণ ব্যর্থ। সরকার দলীয় ব্যবসায়ীরা সিন্ডিকেট করে জিনিস পত্রের দাম বাড়িয়ে জনগণকে কষ্ট দিচ্ছে। সিন্ডিকেটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। রমজানের আগে জিনিসপত্রের দাম কমান না হয় মানুষ আপনার বিরুদ্ধে রাজপথে নামবে। তথন আপনার ক্ষমতার মসনদ টিকে থাকবে না।

তিনি বলেন, এ সরকারের মন্ত্রী খেজুর ও আঙ্গুরের পরিবর্তে বরই খাওয়ার কথা বলে কয়দিন পরে বলবে শুধু পানি দিয়ে ইফতার করুন। এ ধরণের তামাশার বক্তব্য বন্ধ করুন। পারলে জনগণের কল্যণে কাজ করুন। অন্যথায় চুপ থাকুন।

তিনি সরকার ও জনগণের উদ্যেশ্যে বলেন, রমজান মাস, তাকওয়ার অর্জনের মাস। তাই রমজান মাসে সকল ধরণের অশ্লীলতা ও বেহায়পনা বন্ধ রাখুন। রেস্তুরা ও হোটেল মালিকদের দিনের বেলায় হোটেল ও রেস্তুরা বন্ধ রখর আহ্বান জানান।

 ব্যবসায়ীদের উদ্দেশ্যে মাওলানা জালালুদ্দীন বলেন, রমজানে ঈদের আগে সকল শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করুন। কোনো ধরণের প্রতারণার আশ্রয় নিবেন না। বেতন ও বোনাস প্রায়া এটা তাদের অধিকার।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন,  চোর-ডাকাত বহু মামলার আসামী দ্রুত মুক্তি পেলেও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক ৩ বছর যাবত কারাবন্দী। আজকে আদালতও স্বাধীন নয়। প্রধানমন্ত্রীর ইশারায় জামিন হয়। এভাবে একটি দেশ চলতে পারে না। মাওলানা মামুনুল হকসহ কারবান্দী রাজনৈতিক নেতৃবৃন্দকে ঈদুল ফিতরের আগে মুক্তি দিতে হবে অন্যথায় দেশের জনগণকে নিয়ে মুক্তির দাবীতে আমরা রাজপথে নামতে বাধ্য হবো। তখন এ এন্দালন সরকার পতনের আন্দোলনে রূপন্তরিত হবে।

মুফতী শরফত হোসাইন বলেন, মাহে রমজান সমাগত। বেশি নেকী অর্জনের মাস মাহে রমজান। বিভিন্ন দেশের ব্যবসায়ীরা রমজান মাসে তাদের দেশে কম দামে জিনিস পত্র বিক্রি করে। অথচ আমাদের দেশের ব্যবসায়ীরা বেশি দামে জিনিসপত্র বিক্রি করে। তিনি রমজানে কম দামে জিনিসপত্র বিক্রি করতে ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

সংগঠনের কেন্দ্রীয় উচ্চতর পরিষদের সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক মাওলানা খায়রুল ইসলামের সভাপতিত্বে ও ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব মওলানা আবু হানিফ নোমানের পরিচালনায় মিছিল পূর্ব সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক মুফতৎ শরাফত হোসইন, উচ্চতর পরিষদ সদস্য মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আশিকুর রহমান জাকারিয়া। উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, উচ্চতর পরিষদের সদস্য মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আজিজুর রহমান হেলাল, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান. ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সদস্য সচিব মুহাম্মদ ইবরাহীম খলীল, ইসলামী ছাত্রমজলিস ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুহাম্মদ আশিকুল ইসলাম প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম উত্তর গেট থেকে শুরু করে পল্টন মোড় হয়ে সুরমা টাওয়ারের সামনে এসে শেষ হয়।